Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রঘুনাথগঞ্জে জাল লটারি বিক্রি ও মজুতের ঘটনায় পাকড়াও ৬

বৃহস্পতিবার রাতে রঘুনাথগঞ্জে একাধিক জায়গায় হানা দিয়ে জাল লটারির টিকিট বিক্রি ও মজুতের অভিযোগে ছ’জনকে গ্রেপ্তার করে পুলিস। তাদের সবার বাড়ি রঘুনাথগঞ্জ থানা এলাকায়। দুই মূল অভিযুক্ত আরজু শেখ ও রাজ দাসকে জিজ্ঞাসাবাদ করছে পুলিস।
বিশদ
পূর্ব বর্ধমান জেলার নানা এলাকায় পৃথক ঘটনায় ৭জনের অস্বাভাবিক মৃত্যু

পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন থানা এলাকায় সাতজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মঙ্গলকোট থানার ইছাবটক গ্রামে কীটনাশক খেয়ে এক স্কুলছাত্র আত্মঘাতী হয়েছে। মৃত মঙ্গল দাস(১৩) পালিসগ্রাম হাইস্কুলে ষষ্ঠ শ্রেণিতে পড়ত।
বিশদ

চিনাকুড়িতে ফের শ্যুটআউট

কুলটি থানার চিনাকুড়িতে ফের শ্যুটআউট। জানা গিয়েছে, চিনাকুড়ি বাজারের অদূরে সোদপুর কোলিয়ারি ৯,১০ নাম্বার এলাকায় এদিন রাতে কৃষ্ণা নুনিয়া নামে বাসিন্দাকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে দুষ্কৃতিরা।
বিশদ

টিভি দেখা নিয়ে বচসা, ঘরছাড়া এক ভাইয়ের মৃতদেহ উদ্ধার কুয়ো থেকে

টিভি দেখাকে কেন্দ্র করে দুই ভাইয়ে ঝগড়া বেধেছিল। মা তাদের বকুনি দেয়। অভিমানী হয়ে এক ভাই ঘর থেকে বেরিয়ে যায়। নিখোঁজ ওই কিশোরের মৃতদেহ উদ্ধার হল এলাকার একটি মন্দিরের কুয়ো থেকে। মৃতের নাম জিৎ কুমার সিং (১৫)।
বিশদ

প্রতারণা হলে কড়া পদক্ষেপ নেবে ক্রেতা সুরক্ষা দপ্তর

নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে যাওয়ার পরেও অনেক সময় প্রমোটাররা ফ্ল্যাটের চাবি দেন না। কখনও কখনও দেখা যায়, দামি আইফোন কেনার পর সংস্থা চুক্তি মানছে না। এ সমস্ত অভিযোগ পাওয়া গেলে এবার কড়া পদক্ষেপ নেবে ক্রেতা সুরক্ষা দপ্তর।
বিশদ

ট্রেনের মধ্যে মৃত্যু নবগ্রামের যাত্রীর

ট্রেনের মধ্যে অস্বাভাবিক মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম ভবন দাস(৫৫)। তাঁর বাড়ি পূর্ব বর্ধমান জেলার নবগ্রাম এলাকায়। শুক্রবার বক্সার-টাটানগর এক্সপ্রেসে ঘটনাটি ঘটে।
বিশদ

পানীয় জল, খাবারের জন্য হাহাকার, বন্যা কবলিত অঞ্চলে ত্রাণ পুলিসের

‘কাকু বাড়িতে পানি নেই। পানি দিয়ে যাও।’ বন্যা কবলিত খানাকুলের মধ্যারঙ্গ এলাকায় তিনতলা বাড়ির ছাদ থেকে এক কিশোরীর কণ্ঠস্বর। প্লাবিত এলাকায় বোট দেখে শুক্রবার দুপুরে আর্তনাদ করে ওঠে ওই কিশোরী।
বিশদ

দলীয় কোন্দলের জেরে মঙ্গলকোটে তৃণমূল কর্মীকে বাস থেকে নামিয়ে মারধরের অভিযোগ

মঙ্গলকোটে এক তৃণমূল কর্মীকে বাস থেকে নামিয়ে মারধরের অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে সিনুট বাসস্ট্যান্ডে ঘটনাটি ঘটে। তৃণমূল কর্মী কেরামত শেখকে অফিস যাওয়ার পথেই মারধর করা হয়। তাঁর বাড়ি মঙ্গলকোটের ধারসোনা গ্রামে।
বিশদ

সারদামণি মহিলা মহাবিদ্যাপীঠের ৩ ছাত্রীকে ক্লাস করতে বাধা

আর জি কর কাণ্ডের প্রতিবাদ করায় ক্লাস করতে বাধা দেওয়ার অভিযোগ উঠল সারদামণি মহিলা মহাবিদ্যাপীঠের ভূগোল বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে ওই কলেজের ছাত্রীরা সামাজিক মাধ্যমে সরব হয়েছেন।
বিশদ

পরকীয়া সন্দেহের বশে রানিগঞ্জে স্ত্রীকে খুনের অভিযোগ

বিবাহবহির্ভূত সম্পর্ক রয়েছে। এমনই সন্দেহে মাথায় হাতুড়ির আঘাত করে স্ত্রীকে খুনের অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। শুক্রবার দুপুরে রানিগঞ্জের শিশুবাগান এলাকার ওই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

বরাবাজারে নাবালিকাকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজা ঘোষণা

চকোলেটের লোভ দেখিয়ে নাবালিকাকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। সাজাপ্রাপ্তের নাম সঞ্জয় কৈর্বত্য। তার বাড়ি বরাবাজার থানা এলাকায়। শুক্রবার পুরুলিয়ার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের স্পেশাল পকসো কোর্টের বিচারক রানা দাম সাজা ঘোষণা করেন।
বিশদ

মানবাজারে মারধরে মৃত্যু, পাকড়াও ১

পুরুলিয়ার মানবাজারে প্রতিবেশীর মারে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুধীর বাউরি(৪৬)। বৃহস্পতিবার বিকেলে মানবাজার থানার চড়কি গ্রামে ঘটনাটি ঘটে। মৃতের স্ত্রী বাসন্তী বাউরি রাতেই মানবাজার থানায় লিখিত অভিযোগ করেন।
বিশদ

চুরি, গ্রেপ্তার ২

বেলদা বাজারে একটি শপিংমলে চুরির ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার রাতে বেলদার একটি কাপড়ের শপিংমলে চুরির ঘটনা ঘটে।
বিশদ

ঘাটালের বিভিন্ন এলাকায় ফের চালু বিদ্যুৎ পরিষেবা

বন্যা পরিস্থিতি শুরুর সময় থেকেই বিদ্যুৎ বণ্টন সংস্থা ঘাটাল ডিভিশনের প্রায় ৪৫০টি ট্রান্সফরমার থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়েছিল। শুক্রবার থেকে কিছু কিছু এলাকায় ট্রান্সফরমার থেকে বিদ্যুৎ সরবরাহ ফের চালু করা হয়েছে।
বিশদ

ডেবরার বন্যা পরিস্থিতির উন্নতি

গত দু’দিনের চেয়ে শুক্রবার ডেবরার বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। একাধিক এলাকা থেকে জল নেমে গিয়েছে। জল কমছে কাঁসাই নদীরও। তবে সরকারি ত্রাণ শিবির ও কমিউনিটি কিচেনগুলি এখনও চালু আছে।
বিশদ

Pages: 12345

একনজরে
প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরেছিল লিভারপুল। তবে সেই ব্যর্থতা ভুলে চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিরুদ্ধে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়েছে আর্নে স্লটের দল। ...

পুজোর সময় কৃত্রিমভাবে আনাজের দাম বাড়িয়ে দিতে পরিকল্পনা শুরু করে দিয়েছে ফড়েরা। তাদের সেই ছক ভেস্তে দিতে এখন থেকেই উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন বাজার, পাইকারদের গোডাউনে নজরদারি শুরু করল কৃষি বিপণন দপ্তর ও জেলা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। ...

বৃহস্পতিবার দুপুর থেকেই জল ঢুকতে শুরু করেছিল আমতা ২ নং ব্লকের অমরাগড়ি বৃদ্ধাশ্রমে। তখনই বৃদ্ধাশ্রমের ২৫ জন আবাসিক সহ ২৯জন মহিলাকে দোতলায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তারপরও জল আরও বাড়তে থাকে। ...

বাংলাদেশের আর্থ-রাজনৈতিক পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। থিতু সরকার না-থাকার প্রভাব পড়ছে বাণিজ্যেও। এই পরিস্থিতিতে ভারতের বাণিজ্য কতটা প্রভাবিত হয়েছে? ক্রেডিট রেটিং সংস্থা ক্রিসিল দাবি করেছে, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির প্রভাব ভারতের আমদানি-রপ্তানি ব্যবসায় ততটা নেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আর জি কর কাণ্ড: অভীক দে-কে তলব সিবিআই-এর, শনিবারই হাজিরা

20-09-2024 - 11:23:00 PM

রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের গাড়িতে হামলা, তবে গাড়িতে ছিলেন না বিধায়ক, ঘটনাস্থলে পুলিস

20-09-2024 - 11:00:00 PM

১৫ দিনের মধ্যে উত্তর চেয়ে এবার সুশান্তকে চিঠি ওএসডব্লুএম-এর
আইএমএ’র পর এবার ওএসডব্লুএম। একাধিক বিতর্কে নাম জড়ানোয় এবার ডাঃ ...বিশদ

20-09-2024 - 10:43:00 PM

বিজেপি বিধায়ককে ঘিরে বিক্ষোভ
বন্যা পরিস্থিতিতে বিধায়কের দেখা মেলেনি। জল সরে যাওয়ার পর সেই ...বিশদ

20-09-2024 - 10:26:00 PM

কুলটিতে ফের শ্যুট আউট
কুলটি থানার চিনাকুড়িতে ফের শ্যুট আউট। চিনাকুড়ি বাজারের অদূরে সোদপুর ...বিশদ

20-09-2024 - 09:49:00 PM

মহিলা সুরক্ষায় জলপাইগুড়িতে চালু ৪টি পিঙ্ক পেট্রলিং ভ্যান
মহিলাদের সুরক্ষায় জলপাইগুড়িতে চালু হল পুলিসের চারটি পিঙ্ক পেট্রলিং ভ্যান। ...বিশদ

20-09-2024 - 09:45:28 PM